কাফি কামালসহ সাংবাদিকদের উপর হামলাকারিদের গ্রেফতার করে শাস্তি দিন

কাফি কামালসহ সাংবাদিকদের উপর হামলাকারিদের গ্রেফতার করে শাস্তি দিন

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক মানব জমিনের সিনিয়র রিপোর্টার কাফি কামালসহ সারাদেশে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম।
এক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, একাদশ জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনের দিন পর্যন্ত  সারাদেশে অন্তত: ৩০ জন সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। ভোটের দিন পেশাগত দায়িত্বপালনকালে ঢাকার মগবাজারে মানব জমিনের সিনিয়র রিপোর্টার কাফি কামাল, মিরপুরে একই পত্রিকার ফটো সাংবাদিক জীবন আহমেদ, শাহজাদপুরে ইংরেজি দৈনিক ডেইলী স্টারের ফটো সাংবাদিক তাহসিনের ওপর শাসক দলের সন্ত্রাসীরা হামলা চালিয়ে গুরুতর জখম করেছে। যশোরে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন ৫ জন সাংবাদিক। এর আগে নবাবগঞ্জে সন্ত্রাসীদের ভয়াবহ আক্রমনে ১২ জন সাংবাদিক আহত হন। ঢাকায় প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমের ওপর ভোটকেন্দ্রে হামলা করা হয়েছে।
এছাড়া ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা দিয়েছে ভোট জালিয়াতিতে লিপ্ত সন্ত্রাসীরা। রিটার্নিং অফিসাররা ভিন্নমতের সাংবাদিকদের নির্বাচনী সংবাদ সংগ্রহে পাশ না দিয়ে অত্যন্ত ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। বলা হয়েছে, গোয়েন্দা রিপোর্টে আপত্তি থাকায় সরকারি দলের অপন্দের সাংবাদিকদের কার্ড দেওয়া হয়নি।
বিবৃতিতে নেতৃবৃন্দ সাংবাদিকদের ওপর হামলা, পেশাগত দায়িত্ব পালনে বাধার ঘটনাকে ন্যাক্কারজনক হিসেবে বর্ণনা করে বলেন, সাংবাদিক ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে যারা ক্ষমতা পাকাপোক্ত করতে চেয়েছেন তাদের পরিনতি অতীতে ভালো হয়নি। নেতৃবৃন্দ কাফিকামালসহ সাংবাদিকদের ওপর হামলাকারি সন্ত্রাসীদের অবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।